কুষ্টিয়ার মিরপুরে কুষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন

Mishkat Agriculture

কুষ্টিয়ার মিরপুরে কুষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন হয়েছে গত বুধবার ১৫ সেপ্টেম্বর উপজেলা প্রশাসন চত্বরে। জানা যায় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে খরিপ-২/২০২১-২২ মৌসুমে নাবী পাট বীজ উৎপাদন স্বয়ংসর্ম্পূণতা অর্জন ও গ্রীম্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে পাট ও পেঁয়াজের বীজ, রাসায়নিক সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এই উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব লিংকন বিশ্বাস ও প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.কামারুল আরেফিন। এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দার,মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, কৃষি অফিসার কৃষিবিদ রমেশ চন্দ্র ঘোষ, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো: ইমরান বিন ইসলাম প্রমুখ।

কৃষি উপকরণ বিতরণ

এসময় উপজেলা নির্বাহী অফিসার জনাব লিংকন বিশ্বাস বলেন, ”কৃষকের অক্লান্ত পরিশ্রম এবং কৃষি বিভাগের নিবিড় তদারকিতে দেশ আজ খাদ্য স্বয়ংস্পূর্ন। বর্তমান সরকার কৃষকের উৎপাদন খরচ কমাতে বিভিন্ন ফসলে কৃষি প্রণোদনা দিচ্ছে, এতে কৃষক উপকৃত হচ্ছে।” তিনি সবাইকে একত্রে মিলেমিশে বাংলাদেশের কৃষি খাতের উন্নয়নে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব মো.কামারুল আরেফিন এর উপস্থিতে বিনামূল্যে নাবী পাট বীজ উৎপাদনকরী ৪৫ জন কৃষকদের মাঝে জন প্রতি পাট বীজ-০.৫ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ২০ কেজি করে বিতরণ করা হয়। এবং পেঁয়াজ উৎপাদনকারী ৩০ জন কৃষকদের মাঝে জন প্রতি পেঁয়াজ বীজ- ০১ কেজি, ডিএপি সার- ১০ কেজি ও এমওপি সার- ১০ কেজি করে বিতরণ করা হয়।

Leave a Comment

Your email address will not be published.