জনপ্রীয় কৃষিভিত্তিক অনুষ্ঠান দীপ্ত কৃষি এর অর্ধযুগ

দীপ্ত কৃষি

জনপ্রীয় কৃষিভিত্তিক অনুষ্ঠান দীপ্ত কৃষি এর অর্ধযুগ পালিত হয়েছে। গত ৭ জুন ২০২২ তারিখে দীপ্ত টিভির কার্যালয়ে কেক কেটে ও সাংস্কিৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উৎযাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ আর মালিক সিডসের ব্যবস্থাপনা পরিচালক আতাউস স্বপন মালিক, ফার্মিং ফিউচার বাংলাদেশের প্রধান নির্বাহী আরিফ হোসেন এবং দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান।

এ সময় দেশের কৃষক, খামারি, কৃষি উদ্যোক্তা, গবেষক, কৃষির সঙ্গে সম্পর্কিত সরকারি–বেসরকারি কর্মকর্তা, কর্মচারী এবং দর্শক–শ্রোতাদের দীপ্ত কৃষি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

২০১৬ সালের ৭ জুন দীপ্ত কৃষি অনুষ্ঠানটির সম্প্রচার শুরু হয়। প্রতিদিন বিকেল ৫টা ২০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে দীপ্ত কৃষি অনুষ্ঠান। কুষি ভিত্তিক সচিত্র প্রতিবেদন প্রচারিত হয় এই অনুষ্ঠানে। কৃষকের নানান সমস্যা, সম্ভাবনা, কৃষি গবেষনা, সফল কৃষক ও খামারীদের নিয়ে তথ্যবহুল প্রতিবেদন থাকে এই অনুষ্ঠানে। বাংলাদেশের কৃষক, ছাত্র ও উদ্যোগতাদের মাঝে অনুষ্ঠনটি ব্যপক জনপ্রীয়তা অর্জন করেছে।

এছাড়াও সারা দেশের কৃষিসংশ্লিষ্ট বিভিন্ন খাতের সফল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুপ্রাণিত করতে দীপ্ত টিভি দুই বছর ধরে আয়োজন করছে ‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড’।

দীপ্ত কৃষি আরো তথ্যবহুল নতুন নতুন প্রতিবেদন প্রচার করুক এমনই আশাপ্রকাশ করেছেন অনুষ্ঠানের দর্শক ও সাধারন কৃষকেরা।

Leave a Comment

Your email address will not be published.